ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে চকলেট ভেবে ইঁদুরের মারার ট্যাবলেট খেয়ে মারিয়া নামের দুই বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার (১৮ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারিয়ার মৃত্যু হয়েছে। মারিয়া নাসিরনগর উপজেলার ফান্দাউক ইউনিয়নের আতুকুড়া গ্রামের মুহাম্মদ রহিছ আলীর মেয়ে। এই ঘটনায় রহিছ আলীর আরেক মেয়ে লিজা (৩) হাসপাতালে ভর্তি রয়েছে।

শিশুদের দাদা আলী নেওয়াজ  জানান, বাড়ির টিনসেডের ঘরে রাতে ইঁদুর ঢুকে, ইঁদুর থেকে বাঁচার জন্য কিছু বিষাক্ত ট্যাবলেট বাসায় নিয়ে রাখা হয়। সকালে সবার অগোচরে মারিয়া ও তার বোন লিজা চকলেট মনে করে ইঁদুরের ট্যাবলেট খেয়ে ফেললে অচেতন হয়ে যায়।

পরে তাদেরকে অচেতন অবস্থায় উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় মারিয়ার মৃত্যু হয়। এ ঘটনায় মৃত মারিয়ার বোন লিজা হাসপাতালে ভর্তি রয়েছে। নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল্লাহ সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, হাসপাতাল সূত্রে জেনেছি মারিয়া নামে এক শিশু ইঁদুরের ট্যাবলেট খেয়ে মারা গেছে। লিজা নামের আরেক শিশু হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।